Breaking News

শিক্ষার্থীদের খেলাধুলার মানোন্নয়নে শিক্ষকদের অনুরোধ জানান পলাশ উপজেলা চেয়ারম্যান

সাব্বির হোসেন, নিজস্ব প্রতিবেদক :
নরসিংদীর পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, জাতির বিবেক হিসেবে আপনাদের কাছে অনুরোধ রাখবো, আপনারা প্রতিটি শিক্ষার্থীকে ক্লাসে-ক্লাসে সুন্দর ভাবে পড়ালেখার পাশাপাশি খেলাধুলার মানোন্নয়নে করবেন। যাতে করে পলাশ উপজেলা নরসিংদী জেলাসহ সারা বাংলাদেশে খেলাধুলায় বিজয় ছিনিয়ে আনতে পারে। সেই দিকে আপনারা খেয়াল রাখবেন।
আজ (২ অক্টোবর) বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার গুনগত মান উন্নয়ন ও শিশুদের ঝড়ে পরা রোধে নরসিংদীর পলাশ উপজেলার ৯৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, আজকে শিক্ষকদের মাধ্যমে ছাত্র-ছাত্রী রা যদি শিক্ষিত হয় তাহলে দেশ উন্নত হবে। তারা যদি উন্নত শিক্ষা লাভ করতে পারে তাহলে এই পলাশে তারা একদিন সুনাম বয়ে আনবে সেই দিকে শিক্ষক (আপনাদের) স্মরণ রাখতে হবে। আমাদের সরকার ২০২১ সালের মধ্যে যে স্বপ্ন দেখছে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে সেই অংশীদার কিন্তু আপনারা শিক্ষকরাই থাকবেন।
আজকে এই সরকার ক্ষমতায় আসার পর আপনাদের ১ লাখ ২৫ হাজার শিক্ষককে সরকারীকরণ করা হয়েছে।
আমরা পলাশ উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যেন ক্রীড়া সামগ্রী গুলি পায় আমরা সেই ব্যবস্থা করতে পেরেছি। সবার মনে রাখতে হবে সারা বাংলাদেশে খেলাধুলার যে ব্যবস্থা সেটা কিন্তু উন্নয়নের জন্য বর্তমান সরকার চেষ্টা করছেন। আমরা ইতিমধ্যে উপজেলা পরিষদের পক্ষ থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপ কিছু দিন পূর্বে সমাপ্ত করেছি। আমাদের মাধ্যমিক ইন্টার স্কুলের খেলাও সমাপ্তি হয়েছে। সামনে আমাদের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ শুরু হবে। এই গুলো আয়োজনের একটি মাত্র উদ্দেশ্য যারা শিক্ষার্থী আছেন তারা যেন শিক্ষা থেকে ঝড়ে না পরে এবং মাদক ও সন্ত্রাসের দিকে আসক্ত না হয়। এজন্য বর্তমান সরকার এই প্রদক্ষেপ গ্রহণ করেছে। আপনারা জানেন এই সরকার শিক্ষা বান্ধব সরকার। এই সরকার পড়ালেখার প্রতি সর্বোচ্চ ভর্তুকী দিয়ে এই শিক্ষা প্রতিষ্ঠান চালাচ্ছে। একসময় আমরা বই পেতাম না। জানুয়ারি থেকে এপ্রিল চলে গেলেও কিন্তু বই পেতাম না।আজকে এই সরকারের মাধ্যমে আমরা ১ জানুয়ারিতে বই উৎসব করতে পারছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন এর সভাপতিত্বে পলাশের আধুনিক মাল্টিপারপাস অডিটোরিয়ামে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ.কে এম ফজলুল হক, উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহফুজা খান ইউসুফজী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাহ মোঃ আরিফুর রহমান, পলাশ থানা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরুন চন্দ্র দাস প্রমুখ।
এ অনুষ্ঠানে ৬৪টি প্রাথমিক বিদ্যালয়, ৩০টি মাধ্যমিক স্কুল- মাদ্রাসার শিক্ষকদের হাতে ক্রীড়া সামগ্রী তুলে দেওয়া হয়।

No comments